লাশ দেখেছো?
- ইফতিখার তালুকদার - অমর কবিতা ১৯-০৫-২০২৪

লাশ দেখেছো কখনো
সাদা কাফনে মোড়ানো,
পায়ের দিক আর মাথা দু দিক থাকে বাধা,
কখনো কখনো পুরো শরীরটাই থাকে আরবি ভাষায় লেখা ।

লাশ দেখেছো কখনো,
বরই পাতা আর আম পাতার গরম জলে,
অনুভূতি গুলো ধ্বংস করে একসাথে মিলে ।
আগর বাতি, গোলাপ জলে কী মধু গন্ধ
মৃত্যুর কথা মনে পড়ে?
নাকি আজও পৃথিবীর মহে অন্ধ?

লাশ দেখবে? ভয় করবে না?
রাতে কী ঘুম আসবে? কম্বল মোড়ে চোখ বুজে ঘুমাবে ।
লাশ দেখে সবাই করে ভয়, সে বাপ মা ভাই যেই হয়
মৃত্যুর পর তা লাশ, সবাই-ই কয় ।
দিনের শেষে সবাই শূন্য
একা চলে যায়, সময় আসে সময় যায়
লাশের গন্ধ থেকে যায়
লাশের মিছিলে নতুন নাম যোগ হয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।